বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
এক সপ্তাহে অর্থনীতির ক্ষতি ৮৪ হাজার কোটি টাকা কারফিউ বাড়ল আরও ২ দিন, আজ খুলছে সরকারি অফিস সরকারি চাকরিতে মেধার ভিত্তিতে ৯৩ শতাংশ নিয়োগ হবে: আপিল বিভাগ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা কোটা আন্দোলনকারীদের বিক্ষোভকারীদের হামলায় সাবেক মেয়র জাহাঙ্গীর আহত, পিএস নিহত সারা দেশে কারফিউ জারি কুলাউড়াসহ তিন উপজেলার দীর্ঘস্থায়ী বন্যা ও জলাবদ্ধতা নিরসনে মতবিনিময় সভা কুলাউড়ায় বন্যার্তদের মধ্যে প্রবাসী পরিষদ রিয়াদের আর্থিক অনুদান প্রদান কুলাউড়ার গরিবের ডাক্তার খ্যাত বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান চৌধুরীর ইন্তেকাল কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী

প্যারিসে এক বন্দুকধারী ব্যক্তি গুলিতে তিনজন নিহত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২
The road is cordoned off following a shooting along rue d'Enghien in the 10th arrondissement, in Paris on December 23, 2022. - Three people were killed and four injured in a shooting along rue d'Enghien in central Paris on December 23, 2022, police and prosecutors said, adding that the shooter, in his 60s, had been arrested. (Photo by Thomas SAMSON / AFP)

প্যারিস১০ এলাকায় এক বন্দুকধারী ব্যক্তি গুলি চালিয়ে তিনজনকে হত্যা করেছে। এই ঘটনায় আহত হয়েছে আরও চারজন। শুক্রবার বিকালে প্যারিসের গার দো লিষ্ট এলাকায় কুর্দি সাংস্কৃতিক কেন্দ্রের কাছে ৬৯ বছর বয়সী এই বন্দুকধারীকে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। তবে হামলাকারীর উদ্দেশ্য এখন পর্যন্ত জানা যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলাকারী কুর্দি সাংস্কৃতিক কেন্দ্র এবং রেস্টুরেন্টকে টার্গেট করেছিল।

পুলিশ বলছে, অভিযুক্ত বন্দুকধারীর বিরুদ্ধে অনেক অপরাধমূলক কর্মকান্ডের রেকর্ড রয়েছে । সে একজন একজন ফরাসি নাগরিক, ৬৯ বছর বয়সী অবসরপ্রাপ্ত ট্রেন চালক, সে রাজধানী প্যারিস ২ এলাকায় বসবাস করত। এছাড়াও এই ব্যক্তি একটি স্পোর্টস ক্লাবের একজন শ্যুটারও ছিলো। এর আগে তরবারি হাতে প্যারিসে অভিবাসীদের একটি শিবিরে হামলা চালানোর অভিযোগে অভিযুক্ত করা হয়েছিল । সম্প্রতি তাকে জেল থেকে মুক্তি দেয়া হয়েছিল।

পরে ঘটনাস্থল পরিদর্শনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন। তার আগমনের পরপরই কুর্দি বিক্ষোভকারীদের এবং পুলিশের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে অন্তত ৬ পুলিশ সদস্য আহত হন।

এই ঘটনাকে একটি “জঘন্য হামলা” উল্লেখ করে দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন এর নিন্দা জানিয়ে নিহতদের প্রতি শোক এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন । এছাড়াও প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্ন, প্যারিসের মেয়র এই ঘটনার নিন্দা জানিয়েছেন ।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh