বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এক সপ্তাহে অর্থনীতির ক্ষতি ৮৪ হাজার কোটি টাকা কারফিউ বাড়ল আরও ২ দিন, আজ খুলছে সরকারি অফিস সরকারি চাকরিতে মেধার ভিত্তিতে ৯৩ শতাংশ নিয়োগ হবে: আপিল বিভাগ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা কোটা আন্দোলনকারীদের বিক্ষোভকারীদের হামলায় সাবেক মেয়র জাহাঙ্গীর আহত, পিএস নিহত সারা দেশে কারফিউ জারি কুলাউড়াসহ তিন উপজেলার দীর্ঘস্থায়ী বন্যা ও জলাবদ্ধতা নিরসনে মতবিনিময় সভা কুলাউড়ায় বন্যার্তদের মধ্যে প্রবাসী পরিষদ রিয়াদের আর্থিক অনুদান প্রদান কুলাউড়ার গরিবের ডাক্তার খ্যাত বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান চৌধুরীর ইন্তেকাল কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী

কুলাউড়ায় পাখি শিকারীকে কারাদণ্ড, ১৮ পাখি অবমুক্ত

মহি উদ্দিন রিপন
  • আপডেট : মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নে অবৈধভাবে জাল দিয়ে ফাঁদ পেতে পাখি শিকার করার অপরাধে দিলোয়ার মিয়া( ২২)নামে এক যুবককে এক মাসের কারাদন্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা করা করেছে ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্ত দিলোয়ার মিয়া কর্মধা ইউনিয়নের পাট্টাই গ্রামের বাসিন্দা রকিব আলীর পুত্র।
সোমবার (২৬ ডিসেম্বর) রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসানের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধভাবে জাল দিয়ে ফাঁদ পেতে পাখি শিকার করার কারনে এবং শিকার করা পাখি জবাই করার কারনে দিলোয়ার মিয়াকে এই জরিমানা করা হয়। এসময় দিলোয়ার মিয়ার কাছ থেকে শিকার করা ০৪ টি ‘পাকড়া শালিক’ এবং ১৪ টি ‘আমারি’ পাখি উদ্ধার করে প্রকৃতিতে অবমুক্ত করা হয়। অভিযানে কুলাউড়ার নলডরী বন বিটের কর্মকর্তা অর্জুন কান্তি দস্তিদার এবং কুলাউড়া থানা পুলিশের একটি দল অংশ নেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান বলেন, দিলোয়ার মিয়া মোট ২০টি পাখি শিকার করেন। এরমধ্যে ২টি পাখি জবাই করেন। খবর পেয়ে অভিযান পরিচালনা করে তার কাছ থেকে ১৮টি পাখি উদ্ধার করে বনবিভাগের সহযোগিতায় অবমুক্ত করি। পাখি শিকারী দিলোয়ারকে বন্যপ্রাণী (সংরক্ষন ও নিয়ন্ত্রণ) আইন, ২০১২ অনুযায়ী এক মাসের কারাদন্ড এবং পাঁচ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে সাত দিনের কারাদন্ডে দন্ডিত করা হয়।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh