শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী দ্বিতীয়বারের মতো জেলার শ্রেষ্ঠ কুলাউড়ার ওসি মোহাম্মদ আলী মাহমুদ কুলাউড়ায় নতুন এসিল্যান্ড শাহ জহুরুল হোসেনের যোগদান কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজের নতুন অধ্যক্ষ সিপার উদ্দিন দক্ষিণবঙ্গে কেন্দ্রীয় কাজী সমিতির সাংগঠনিক সম্পাদক বদরুল হককে সম্মাননা বন্যার ২১ দিনে কুলাউড়া পৌরসভায় ক্ষয়ক্ষতির পরিমান ৫০ কোটি টাকা কুলাউড়ায় প্রশাসনের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত কুলাউড়ায় দ্বিতীয় দফায় বন্যার্তদের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ ২১ জুলাই দ্বিপক্ষীয় সফরে স্পেনে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়ক দুর্ঘটনায় স্বস্ত্রীক জুড়ীর সাংবাদিক সবুর নিহত

জীবিত ব্যাক্তিকে মৃত্যু সনদ, বয়স্কভাতা পাচ্ছেন ইউপি সদস্যের আত্মীয়

কেবিসি নিউজ ডেস্ক
  • আপডেট : শনিবার, ১৩ মে, ২০২৩

তোয়াব আলী (৭২) মারা গেছেন। তার নামে ইস্যু করা হয়েছে মৃত্যু সনদ। তার নামে ইস্যুকৃত বয়ষ্ক ভাতা অন্য মহিলার নামে প্রতিস্থাপন করা হয়েছে। অথচ তোয়াব আলী এখনও বহাল তবিয়তে রয়েছেন জীবিত। কুলাউড়া উপজেলা রাউৎগাঁও ইউনিয়নে এই অভিনব জালিয়াতির ঘটনা ঘটেছে।
জানা যায় উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আকবর আলী সোহাগ ও ৮নং ওয়ার্ডের মেম্বার আব্দুল আজিজ চৌধুরী রাহেল লালপুর গ্রামের তোয়াব আলী (৭২) ২০২২ সালের ৭ জানুয়ারি মৃত্যুবরণ করেছেন উল্লেখ করে ২৯ সেপ্টেম্বর মৃত্যু সনদ ইস্যু করেন। ফলে বয়ষ্ক ভাতা থেকে তোয়াব আলীর নাম বাদ দিয়ে একই গ্রামের আব্দুল হামিদের স্ত্রী জুবেদা বেগম (৬৬) নাম ২০২২ সালের এক অক্টোবর বয়ষ্ক ভাতার তালিকায় প্রতিস্থাপন করেন।
বৃদ্ধ তোয়াব আলী জানান, হঠাৎ করে আমার ভাতা বন্ধ হয়ে গেলে আমি মেম্বারকে বিষয়টি জানাই। মেম্বার আমাকে বলেন, তাহলে অনলাইনে ভুল হয়েছে বলে জানান। এখন জানতে পারি আমার নাম বাদ দিয়ে মেম্বার অন্য মহিলাকে ভাতা দিয়ে দিয়েছেন। আমি উক্ত ঘটনার তদন্তক্রমে জালিয়াতির বিচার চাই এবং ভাতা ফেরৎ চাই।
এব্যাপারে ৮ নং ওয়ার্ডের মেম্বার আব্দুল আজিজ চৌধুরী রাহেলের সাথে এবিষয়ে বক্তব্য জানতে চাইলে তার ব্যক্তিগত মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। খোঁজ নিয়ে জানা যায় গত মাসে ওই মেম্বার আমেরিকায় স্থায়ীভাবে বসবাসের জন্য চলে গেছেন। ফলে তার বক্তব্য পাওয়া যায়নি।
এব্যাপারে রাউৎগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আকবর আলী সোহাগ জানান, আমি বিষয়টা জানি না। মেম্বার আমাকে ব্ল্যাকমেইল করে এই কারসাজি করেছে। এ ব্যাপারে আমি খোঁজ নিয়ে ব্যবস্থা নিচ্ছি।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh