বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এক সপ্তাহে অর্থনীতির ক্ষতি ৮৪ হাজার কোটি টাকা কারফিউ বাড়ল আরও ২ দিন, আজ খুলছে সরকারি অফিস সরকারি চাকরিতে মেধার ভিত্তিতে ৯৩ শতাংশ নিয়োগ হবে: আপিল বিভাগ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা কোটা আন্দোলনকারীদের বিক্ষোভকারীদের হামলায় সাবেক মেয়র জাহাঙ্গীর আহত, পিএস নিহত সারা দেশে কারফিউ জারি কুলাউড়াসহ তিন উপজেলার দীর্ঘস্থায়ী বন্যা ও জলাবদ্ধতা নিরসনে মতবিনিময় সভা কুলাউড়ায় বন্যার্তদের মধ্যে প্রবাসী পরিষদ রিয়াদের আর্থিক অনুদান প্রদান কুলাউড়ার গরিবের ডাক্তার খ্যাত বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান চৌধুরীর ইন্তেকাল কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী

কুলাউড়ায় নিষিদ্ধ কারেন্ট জালে মাছ শিকার, পঁচা মাছ বিক্রি , ১৯ জনকে জরিমানা।

মহি উদ্দিন রিপন
  • আপডেট : শনিবার, ১৫ জুলাই, ২০২৩

কুলাউড়া উপজেলার হাকালুকি হাওরের মৎস্য রক্ষা ও সংরক্ষণের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে অভিযানে নিষিদ্ধ বেড় জাল ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ শিকার করায় ১৯ জনকে ৫৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১৫ জুলাই) দিনব্যাপী উপজেলার হাকালুকি হাওরের কাংলি গোবরকুরি চিকনামাটি অভয়াশ্রমে অভিযান চালিয়ে তাদেরকে এ জরিমানা করা হয়।

এ ছাড়া পঁচা মাছ বিক্রির অপরাধে পৌরসভাস্থ দক্ষিণ বাজারে ৩ জন মাছ বিক্রেতাকে ৩ হাজার ৫ শত টাকা জরিমানা করে পঁচা মাছ মাটিচাপা দিয়ে বিনষ্ট করা হয়।
অভিযান সূত্রে জানা যায়, হাকালুকি হাওরের কাংলি গোবরকুরি চিকনামাটি অভয়াশ্রম এলাকায় উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ অভিযান পরিচালনা করে। এ সময় অভয়াশ্রমে পরিবেশের জন্য ক্ষতিকর নিষিদ্ধ বেড় জাল ও কারেন্ট জাল দিয়ে মাছ ধরার সময় জালসহ ১৯ জনকে আটক করে ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে তাদের কাছ থেকে ১ লক্ষ ৪০ হাজার টাকার ১৪ হাজার মিটার জাল জব্দ করে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়

একই সাথে জয়চন্ডী ইউনিয়নের আচুরিঘাট এলাকায়  ব্রীজের নিচে ভেসাল জালের জন্য স্থাপিত স্থায়ী বাশের কাঠামো অপসারন করে চলমান পানির প্রবাহে মাছের চলাচল প্রতিবন্ধকতামুক্ত করা হয়। হাওরের বিভিন্ন স্থানে স্থাপিত এ ধরনের আরও দুইটি ভেসাল জালের জন্য ব্যবহৃত স্থায়ী বাঁশের কাঠামো অপসারণ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আবু মাসুদ। অভিযানে সহায়তা করে কুলাউড়া থানাপুলিশের একটি টিম।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh