মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

সিলেটের ১৯ আসনের ৯টিতে নৌকার মাঝিদের ঘুম নেই

ফারজানা আহমেদ
  • আপডেট : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩

আসন সমঝোতায় পরও জাতীয় নির্বাচনে অন্তত ১০১ টি নৌকার আসনে বড় বাধা স্বতন্ত্র প্রার্থীরা। ভোটার উপস্থিতি বাড়াতে ও নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে স্বতন্ত্র প্রার্থীদের কোন চাপ দেবে না আওয়ামী লীগ । আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, স্বতন্ত্র প্রার্থীদের উপর আওয়ামী লীগের কোন নিয়ন্ত্রণ নেই, স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে প্রতিযোগিতা করে সবাই নির্বাচনে জয়ী হতে হবে । সারা দেশে ২৭টি নিবন্ধিত দল অংশ নিলেও মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীরা। সিলেটের ১৯ আসনের ৯টিতে স্বতন্ত্র শক্ত প্রার্থী রয়েছেন । এসব স্বতন্ত্র প্রার্থীরা নৌকার মাঝিদের ঘুম কেড়ে নিয়েছেন।

সিলেট-৩ এ নৌকার হাবিবুর রহমানের সাথে লড়বেন জাতীয় পার্টির আতিকুর রহমান এবং  স্বতন্ত্র বিএমএ মহাসচিব ইশতেশামুল হক চৌধুরী।  সিলেট-৬ আসনে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ নৌকার প্রার্থী হয়েছেন। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন তৃণমূল বিএনপির চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী সরওয়ার হোসেন। সিলেট-৫ এ আওয়ামী লীগের মাসুক উদ্দিন আহমেদের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন আঞ্জুমানে আল ইসলামের সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী।

সুনামগঞ্জ-৫ আসনে নৌকা প্রতীকে বর্তমান এমপি মুহিবুর রহমান মানিক লড়াই করবেন স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা শামীম আহমদের সঙ্গে। সুনামগঞ্জ-১ আসনে নৌকার প্রার্থী রনজিৎ চন্দ্র সরকারের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন বর্তমান এমপি মোয়াজ্জেম হোসেন রতন। সুনামগঞ্জ-২ আসনে নৌকা প্রতীকে চৌধুরী আবদুল্লাহ আল-মাহমুদের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী বর্তমান এমপি ড. জয়া সেনগুপ্তা।

মৌলভীবাজার-২ আসনে নৌকার শফিউল আলম, তৃণমূল বিএনপি প্রার্থী এমএম শাহীন এবং আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ সলমানের মধ্যে ত্রিমুখী লড়াই হবে।

হবিগঞ্জ-৪ আসনে নৌকার প্রার্থী বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীর লড়াই হবে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সায়েদুল হক সুমনের সঙ্গে। হবিগঞ্জ-২ এ আওয়ামী লীগ প্রার্থী ময়েজ উদ্দিন শরীফ রুয়েলের লড়াই হবে স্বতন্ত্র প্রার্থী দলের চারবারের এমপি আবদুল মজিদ খানের সঙ্গে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh