বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এক সপ্তাহে অর্থনীতির ক্ষতি ৮৪ হাজার কোটি টাকা কারফিউ বাড়ল আরও ২ দিন, আজ খুলছে সরকারি অফিস সরকারি চাকরিতে মেধার ভিত্তিতে ৯৩ শতাংশ নিয়োগ হবে: আপিল বিভাগ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা কোটা আন্দোলনকারীদের বিক্ষোভকারীদের হামলায় সাবেক মেয়র জাহাঙ্গীর আহত, পিএস নিহত সারা দেশে কারফিউ জারি কুলাউড়াসহ তিন উপজেলার দীর্ঘস্থায়ী বন্যা ও জলাবদ্ধতা নিরসনে মতবিনিময় সভা কুলাউড়ায় বন্যার্তদের মধ্যে প্রবাসী পরিষদ রিয়াদের আর্থিক অনুদান প্রদান কুলাউড়ার গরিবের ডাক্তার খ্যাত বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান চৌধুরীর ইন্তেকাল কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী

ম্যাক্রোঁ ভেঙে দিয়েছেন সংসদ; শাসন করতে প্রস্তুত মারিন লো পেন

ফারজানা আহমেদ
  • আপডেট : সোমবার, ১০ জুন, ২০২৪

ইউরোপীয় নির্বাচনের ফ্রান্স প্রেসিডেন্ট ম্যাক্রোঁর দলের ভরাডুবির কারণে সংসদ ভেঙে দিয়ে, আগাম নির্বাচনের ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ । আগামী ৩০ জুন এবং ৭ জুলাই ফ্রান্সের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে অভিবাসন বিরোধী মারিন লো পেন ক্ষমতায় সম্ভাবনা প্রবল হয়ে উঠেছে ।

নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার পাওয়া কট্টর ডানপন্থী নেত্রী মারিন লো পেনের দলের (Rassemblement National) প্রেসিডেন্ট জগদান বাগডেলা রবিবার সন্ধ্যায় প্রেসিডেন্টের কাছ জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার অনুরোধ জানান। পরে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এলিসী প্রাসাদ থেকে এক বক্তব্যে জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার ঘোষণা দেন । এ সময় তিনি বলেন, ইউরোপীয় এই ভোটের ফলাফল “ইউরোপীয় ইউনিয়ন রক্ষাকারী দলগুলির জন্য একটি ভাল ফলাফল নয়” । জাতীয়তাবাদীদের উত্থান আমাদের জাতির জন্য একটি বিপদ।

এছাড়াও তিনি ফ্রান্সের শান্তি এবং সম্প্রীতির জন্য আগামী ৩০ জুন এবং ৭ জুলাই জাতীয় নির্বাচনে তার দলকে  ব্যাপকভাবে ভোট দেওয়ার আহবান জানান।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh