বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
এক সপ্তাহে অর্থনীতির ক্ষতি ৮৪ হাজার কোটি টাকা কারফিউ বাড়ল আরও ২ দিন, আজ খুলছে সরকারি অফিস সরকারি চাকরিতে মেধার ভিত্তিতে ৯৩ শতাংশ নিয়োগ হবে: আপিল বিভাগ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা কোটা আন্দোলনকারীদের বিক্ষোভকারীদের হামলায় সাবেক মেয়র জাহাঙ্গীর আহত, পিএস নিহত সারা দেশে কারফিউ জারি কুলাউড়াসহ তিন উপজেলার দীর্ঘস্থায়ী বন্যা ও জলাবদ্ধতা নিরসনে মতবিনিময় সভা কুলাউড়ায় বন্যার্তদের মধ্যে প্রবাসী পরিষদ রিয়াদের আর্থিক অনুদান প্রদান কুলাউড়ার গরিবের ডাক্তার খ্যাত বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান চৌধুরীর ইন্তেকাল কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী

সিলেটে বন্যা পরিস্থিতির অবনতি, প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা

ফারজানা আহমেদ
  • আপডেট : মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

ভারী বৃষ্টিপাত ও উজানের ঢলে সিলেট এবং সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। হু হু করে বাড়া পানি এরই মধ্যে প্লাবিত হয়েছে সিলেট ও সুনামগঞ্জের নিম্নাঞ্চল। ডুবে গেছে সড়কও। আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ভারী বৃষ্টি হতে পারে। ফলে বন্যা পরিস্থিতির আরও অবনতি হওয়ার শঙ্কা রয়েছে।

গেল ৫ দিনে উজান থেকে নেমে আসা ঢল ও ভারী বৃষ্টিপাতের কারণে সিলেটের সীমান্তবর্তী গোয়াইনঘাট, কোম্পানি গঞ্জসহ বেশ কয়েকটি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

জেলা প্রশাসন জানিয়েছে, জেলায় প্রায় দেড় লাখ মানুষ পানিবন্দি। বন্যাকবলিত মানুষের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে ঈদের দিন কোরবানির পশুর মাংস, শুকনো খাবার, স্যালাইন ও ওষুধ সরবরাহ করা হয়েছে। পাশাপাশি পানিবন্দি মানুষদের উদ্ধারে কাজ করছে। খোলা হয়েছে আশ্রয়কেন্দ্র। এসব আশ্রয়কেন্দ্রে প্রায় শতাধিক পরিবার আশ্রয় নিয়েছে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদুল ইসলাম বলেন, গোয়াইনঘাট থেকে সিলেটের সাথে যোগাযোগের জন্য ব্যবহৃত বেশ কয়েকটি সড়ক পানিতে তলিয়ে গেছে। ফলে সারিঘাট, রাধানগর, ফতেহপুরের সাথে বিচ্ছিন্ন রয়েছে সিলেটের সড়ক যোগাযোগ।

জেলা পানি উন্নয়ন বোর্ড (পাউবো) বলছে, সিলেটে সুরমা, কুশিয়ারা, সারি নদীর পানি ৬টি পয়েন্টে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh