রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী দ্বিতীয়বারের মতো জেলার শ্রেষ্ঠ কুলাউড়ার ওসি মোহাম্মদ আলী মাহমুদ কুলাউড়ায় নতুন এসিল্যান্ড শাহ জহুরুল হোসেনের যোগদান কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজের নতুন অধ্যক্ষ সিপার উদ্দিন দক্ষিণবঙ্গে কেন্দ্রীয় কাজী সমিতির সাংগঠনিক সম্পাদক বদরুল হককে সম্মাননা বন্যার ২১ দিনে কুলাউড়া পৌরসভায় ক্ষয়ক্ষতির পরিমান ৫০ কোটি টাকা কুলাউড়ায় প্রশাসনের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত কুলাউড়ায় দ্বিতীয় দফায় বন্যার্তদের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ ২১ জুলাই দ্বিপক্ষীয় সফরে স্পেনে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়ক দুর্ঘটনায় স্বস্ত্রীক জুড়ীর সাংবাদিক সবুর নিহত

লিসবনে ৪ দিনব্যাপী প্রযুক্তি সম্মেলন চলছে

ফরিদ আহমেদ পাটোয়ারী
  • আপডেট : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

পর্তুগালের রাজধানী লিসবনে গত ১ নভেম্বর থেকে শুরু হওয়া শীর্ষ প্রযুক্তি সম্মেলন ওয়েবসামিট উৎসাহ উদ্দীপনা এবং কর্মচঞ্চলতার মধ্যদিয়ে এগিয়ে চলছে। শিক্ষার্থী থেকে শুরু করে গবেষক, প্রযুক্তিবিদ, বিনিয়োগকারী, ব্যবসায়ী, সমাজকর্মী, সাংবাদিক, চিকিৎসক, ইঞ্জিনিয়ারসহ নানা পেশার মানুষের অংশগ্রহণে চিরাচরিত সম্মেলনে ভিন্নমাত্রা যোগ হয়েছে।

এ সম্মেলনে শতাধিক ইভেন্ট একসঙ্গে পরিচালিত হচ্ছে। এখানে যে কেউ চাইলে তার নিজের একটি ইভেন্ট তৈরি করে নিতে পারছে এবং ওই নির্দিষ্ট বিষয়ে জড়িত ব্যক্তিরা ইচ্ছা করলে তাতে অংশগ্রহণ করতে পারছেন।

অভিবাসন জীবন শুরুতেই তিনি মারাত্মক অসুস্থতার শিকার হন। খুব সহজ হয়নি তার পথচলা, তবে তিনি পর্তুগালের ট্যুরিজম ব্যবসার দিকে নজর দিয়ে ২০১৯ সালে গড়ে তুলেছেন ট্রাভেল ওয়েবসাইট। যাতে ভ্রমণকারীরা একটি সাসটেইনেবল আনন্দ ভ্রমণ সুবিধা পেতে পারে।

নতুন উদ্যোক্তা অস্কার ছাড়াও সিমেন্স এবং বিশ্বের বিশ্বের অন্যতম নেটওয়ার্কিং প্রতিষ্ঠান সিস্কোর মতো প্রতিষ্ঠানগুলো তাদের নিত্য নতুন প্রযুক্তি তুলে ধরেছে অংশগ্রহণকারীদের মাঝখানে। শুধু তাই নয়, শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো আগামীর নতুন প্রযুক্তির বিষয়ে দর্শনার্থীদের মতামত গ্রহণ করছে।

এই প্রযুক্তি সম্মেলনে ইতোমধ্যে ৪২ হাজারের বেশি অংশগ্রহণকারী যোগ দিয়েছেন। সম্মেলনটি ৪ নভেম্বর বিকেল ৫টায় পর্তুগালের রাষ্ট্রপতি মার্সেলো রেবেলো ডি সজার ভাষণের মাধ্যমে শেষ হবে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh