বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এক সপ্তাহে অর্থনীতির ক্ষতি ৮৪ হাজার কোটি টাকা কারফিউ বাড়ল আরও ২ দিন, আজ খুলছে সরকারি অফিস সরকারি চাকরিতে মেধার ভিত্তিতে ৯৩ শতাংশ নিয়োগ হবে: আপিল বিভাগ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা কোটা আন্দোলনকারীদের বিক্ষোভকারীদের হামলায় সাবেক মেয়র জাহাঙ্গীর আহত, পিএস নিহত সারা দেশে কারফিউ জারি কুলাউড়াসহ তিন উপজেলার দীর্ঘস্থায়ী বন্যা ও জলাবদ্ধতা নিরসনে মতবিনিময় সভা কুলাউড়ায় বন্যার্তদের মধ্যে প্রবাসী পরিষদ রিয়াদের আর্থিক অনুদান প্রদান কুলাউড়ার গরিবের ডাক্তার খ্যাত বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান চৌধুরীর ইন্তেকাল কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী

ইউক্রেনে ক্ষতিগ্রস্ত বাংলাদেশিদের পাশে থাকবে আয়েবা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ১৪ মার্চ, ২০২২

চলমান ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে ক্ষতিগ্রস্ত প্রবাসী বাংলাদেশিদের সম্ভাব্য সকল সহযোগিতা প্রদান করবে ইউরোপের সর্ববৃহৎ সামাজিক সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা)।

সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার ড. জয়নুল আবেদীনের সভাপতিত্বে ও মহাসচিব কাজী এনায়েত উল্লাহর পরিচালনায় এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি ফখরুল আকম সেলিম, জিননুরাইন জায়গীরদার, আহমেদ ফিরোজ, জয়েন্ট ট্রেজারার শরিফ আল মমিন, বিজনেস অ্যাফেয়ার্স সেক্রেটারি শুভ্রত ভট্টাচার্য শুভ, কালচারাল সেক্রেটারি এমদাদুল হক স্বপন, বাংলাদেশের কো-অর্ডিনেটর তানভীর সিদ্দিকী, তাপস বড়ুয়া রিপন ও মাহারুল ইসলাম মিন্টু।

সভায় প্রবাসী ও বাংলাদেশে উন্নয়নে বেশ কিছু সিদ্ধান্ত হয়। তারমধ্যে এ বছরের ১৭ ও ১৮ সেপ্টেম্বর চেক রিপাবলিকের রাজধানী প্রাগে আয়েবার তৃতীয় গ্র্যান্ড কনভেনশন আর ২০২৩ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশের রাজধানী ঢাকায় সংগঠনের ১০ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন।

এছাড়াও ইউরোপ ও বাংলাদেশে ব্যবসা বাণিজ্যের সম্পৃক্ততা বাড়াতে চলতি বছরের জুনে ইউরোপিয়ান বাংলাদেশ চেম্বার অব কমার্স গঠনকল্পে প্যারিসে একটি মতবিনিময় সভার আয়োজন করা হবে।

আয়েবার এই ২০তম সভায় স্বাগতিক দেশ ফ্রান্স ছাড়াও ইতালি, স্পেন, সুইজারল্যান্ড, আয়ারল্যান্ড, গ্রিসসহ ইউরোপের বিভিন্ন দেশের আয়েবার নির্বাহী সদস্যরা অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh